মেয়েদের বলা উচিৎ নয় ছেলেদেরকে যে ১০টি কথা

স্বভাবতই মেয়েরা একটু বেশি কথা বলে থাকে। প্রয়োজনীয়-অপ্রয়োজনীয় সকল ধরণের কথার ফুলঝুরি তৈরিই থাকে মেয়েদের কাছে। নিজের প্রেমিকের কাছে কোনো কথা বলা উচিৎ এবং কোনো কথা বলা উচিৎ নয় এই নিয়ে মেয়েদের মোটেই চিন্তা করতে দেখা যায় না। কিন্তু এই ব্যাপারটি অবশ্যই জানা উচিৎ প্রত্যেক মেয়ের। কারণ মুখ থেকে বের হওয়া সামান্য কথা সম্পর্কে আনতে পারে অন্যরকম মোড়।

মেয়েদের বলা উচিৎ নয়

সস্পর্কের ক্ষেত্রে অনেক সময় না বুঝেই কিছু বোকামি করে ফেলি আমরা। সামান্য কিছু টিপস মনে রাখলে সহজেই আপনার সম্পর্কটি হয়ে উঠতে পারে সুন্দর ও স্বাচ্ছন্দ্যের। তবে চলুন জেনে নেই এমন ১০টি কথা যা কখনোই আপনার ছেলে বন্ধুটিকে বলতে যাবে না।

তোমার বন্ধুটি খুব দারুণ!

আপনি হয়ত আপনার সঙ্গীর কোনো ছেলে বন্ধুর সাথে পরিচিত হয়েছেন যাকে আপনার খুবই ভালো লেগেছে। বিশেষ করে তার পোশাক-আশাক কিংবা কথা বলার ধরণ। তা হলেও কোনোভাবেই আপনার সঙ্গীকে তা বুঝতে দেবেন না। আপনার হয়ত মনে হতে পারে তার বন্ধুর প্রশংসা করায় সে হয়ত খুশি হয়েছে কিন্তু আদতে ছেলেরা এতে ভেতরে হীনমন্য বোধ করে। বিশেষ করে যদি সে বন্ধুটির কোনো বিশেষ গুণ তার না থেকে থাকে।

তুমি ব্যর্থতাকে স্বীকার করতে চাও না কেন?

আপনার সঙ্গীর ব্যর্থতার কথা কখনোই তার মুখের উপরে বলতে যাবেন না। বিশেষ করে সেটি যদি হয় ক্যারিয়ারের উন্নতি কিংবা অর্থ-সম্পদ সংশ্লিষ্ট কোনো বিষয়। এতে ছেলেরা রাগান্বিত হয়ে উঠতে পারে। এমনকি আপনার উপর তার ঘৃণাও তৈরি হতে পারে

আমার প্রাক্তন প্রেমিক এটা করতো, তুমি করো না কেন?

সঙ্গীর সামনে কখনোই আপনার সাবেক প্রেমিকের প্রশংসা করবেন না। এমনকি ‘প্রাক্তন প্রেমিক’ ও ‘তুমি’ এই দু’টি শব্দকে এক বাক্যে আনতেই যাবেন না পারত পক্ষে! কারণ ছেলেরা এমনিতেই প্রতিযোগিতামূলক মনোভাবের হয়ে থাকে এবং সঙ্গিনীর মুখে তার প্রাক্তন প্রেমিকের প্রশংসাকে অপমান হিসাবে নেয়।

তোমার ওই বন্ধুটির সাথে আমাকে পরিচয় করিয়ে দিলে না কেন?

এ কথাটি ভুল করেও আপনার ছেলে বন্ধুকে কখনো বলতে যাবেন না। সে তার সে সব বন্ধুদেরকেই আপনার সাথে পরিচয় করিয়ে দিবে যাদের প্রতি তার অগাধ বিশ্বাস ও আস্থা আছে। যাকে সে আপনার সাথে নিজ থেকে পরিচয় করিয়ে দেবে না আপনিও তার সাথে পরিচিত হবার কথা বলবেন না।

তোমার সমস্যাটা কি বুদ্ধু !

বিশেষ করে তার পরিবার বা বন্ধুদের সামনে কখনোই এ কথাটি বলতে যাবেন না। ছেলেরা এমনিতে তার সঙ্গিনীর সাথে যতই বোকার মত আচরণ করুক না কেন তারা তাদের পরিবার ও বন্ধুদের সামনে সেটি প্রকাশ করতে চান না। কাজেই সবার সামনে এসব কথা বলে তাকে অপদস্থ না করাই ভালো।

তোমার চেয়ে অনেক যোগ্য লোকের সাথে আমি আগে মিশেছি

এই বাক্যটি একেবারেই মনোবল ভেঙ্গে দিতে পারে একটি ছেলের। পরিস্থিতি যতই খারাপ হোক না কেন এই কথাটি বলার অর্থ আপনার সঙ্গীকে চূড়ান্ত ভাবে অপদস্থ করা। এ ধরণের কথা বার বার বলতে থাকলে সঙ্গীর সাথে অচিরেই সম্পর্কের ছেদ ঘটবে আপনার।

থাক…আমি নিজেই করে নিব

ছেলেরা সাধারণত মেয়েদেরকে তাদের ছোট-খাটো কাজগুলোতে সাহায্য করতে পছন্দ করে। যেমন বোতলের ছিপি খুলে দেয়া, ভারি ব্যাগ বহন করতে চাওয়া ইত্যাদি। এর মাধ্যমে ছেলেটি বোঝাতে চায় যে সে আপনাকে ভালোবাসে। কাজগুলো হয়ত তাকে ছাড়াই আপনি করতে সক্ষম। কিন্তু তাকে সেটা বুঝতে দেয়া উচিৎ নয়। এতে করে মনে কষ্ট পেতে পারে তারা।

তুমি খুবই অপরিপক্ব

এই কথাটি ছেলেরা তার সঙ্গিনীর থেকে একদমই শুনতে চায় না। এই কথা বলা হলে ছেলেরা রাতারাতি তাদের ছেলেমানুষী ঝেড়ে ফেলে ভদ্র ও শান্ত হয়ে ওঠার চেষ্টা করে যা কিনা পরবর্তীতে সম্পর্ককে বিরক্তিকর ও একঘেয়ে করে তোলে।

তুমি আমাকে নিয়ে নিরাপত্তাহীনতায় ভোগো

এই কথাটি যদি সত্যিও হয় তবুও তা সঙ্গীকে না বলাই ভালো। বিশেষ করে আপনি যদি আপনার সঙ্গীর তুলনায় বেশি সুন্দরী ও স্মার্ট হন। এই কথা সরাসরি আপনার সঙ্গীকে বললে তার নিরাপত্তাহীনতা আরো বেড়ে যাবে। এতে সে আপনাকে আরো বেশি করে সন্দেহ করবে।

তোমাকে কিছু কথা বলা দরকার

সম্পর্কের মাঝে আপনাদের জরুরি কিছু কথা বলার থাককেই পারে। কিন্তু তাই বলে ঘটা করে এ কথাটি আপনার সঙ্গীকে বলতে যাবেন না। এতে হিতে বিপরীত হতে পারে। এতে করে সে ভাবতে পারে আপনি হয়ত তাকে কোনো বিষয়ে অভিযোগ করতে যাচ্ছেন। এর ফলে তার থেকে আরো অসহযোগিতা পাওয়ার সম্ভাবনা বেড়ে যায়। এর চেয়ে হালকা কিছু দিয়ে কথা শুরু করে ধীরে ধীরে মূল প্রসঙ্গে আসা ভালো। তথ্যঃ বিডি খবর

Advertisements

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out /  Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  Change )

w

Connecting to %s