Contact

website audit

আউটসোর্সিংয়ে সম্ভাবনা

বিশ্বব্যাপী আউটসোর্সিংয়ের বিশাল বাজারের শীর্ষ ভাগ আমাদের পাশের দেশ ভারতের হাতে। আউটসোর্সিং সার্ভিসে ভারতের পাশাপাশি ফিলিপিনস, পাকিস্তান, নেপাল, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ইউক্রেন, ব্রাজিল, আর্জেন্টিনা, চীন, রাশিয়া, পানামা, মিসর এবং আরও অনেক দেশ এগিয়ে যাচ্ছে। আউটসোর্সিংয়ের জগতে বাংলাদেশ অনেক দেরিতে প্রবেশ করলেও স্বপ্ন দেখার মতো বিষয় হচ্ছে, আউটসোর্সিংয়ে আমরা ধীরে ধীরে হলেও এগিয়ে যাচ্ছি। সম্ভাবনাময় দেশের কাতারে চলে এসেছে বাংলাদেশ। তাই আউটসোর্সিংয়ের মতো শিল্প হয়ে উঠছে বেকার সমস্যা সমাধান এবং বৈদেশিক মুদ্রা অর্জনের অন্যতম উপায়।

আউটসোর্সিংয়ে ক্যারিয়ার

অনেকেই আউটসোর্সিংকে বর্তমান সময়ের সবচেয়ে স্মার্ট জব বলে থাকেন। আউটসোর্সিংয়ে ক্যারিয়ার গড়তে হলে অবশ্যই তাকে তথ্য-প্রযুক্তি টেকনিক্যাল এক্সপার্ট হতে হবে। নিজের মধ্যে ক্রিয়েটিভির গুণ থাকা দরকার। কম্পিউটারের পাশাপাশি ইংরেজিতে দক্ষ হতে হবে। যোগাযোগের জন্য ইংরেজিতে ভালো দক্ষতা থাকা প্রয়োজন। এ সেক্টরে অনেক শাখা-প্রশাখা রয়েছে, তাই যে যে শাখায় এক্সপার্ট তাকে সে শাখায় কাজ করা উচিত। ভালো কাজ করার সদিচ্ছা থাকলে এবং কমিউনিকেশন যোগ্যতা থাকলে এ সেক্টরে নিজে নিজেই অনেক অর্থ উপার্জন করা সম্ভব। সুতরাং আপনিও আয় করতে পারবেন তবে কাজ শিখে ফ্রিল্যান্সিং জগতে অাসার জন্য অনুরোধ করছি।

ধন্যবাদ।

বিঃদ্রঃ অনলাইন আয়োজন এর সকল পোষ্ট তৈরী করা হয়েছে সম্পূণ নতুনদের জন্য। তবে সাইটে বা ব্লগে কোন ভূল-ক্রটি যদি চোখে পড়ে তাহলে দয়া করে মেইল বা কমেন্ট করে জানাবেন। এই সাইটের কিছু তথ্য বা ছবি প্রয়োজনের কারনে বিভিন্ন সাইট থেকে নেয়া হয়েছে।

Online Aayojan

E-mail: onlineaayoujan@gmail.com

https://onlineaayojan.wordpress.com

Contact:

Dhaka, Bangladesh

01879313172

Fairmont Tower, UAE

+0097155673827